ডেঙ্গুর কারণে স্যালাইনের চাহিদা সৃষ্টি হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বর্তমানে ডেঙ্গুর জন্য স্যালাইনের বেশ চাহিদা সৃষ্টি হয়েছে। হঠাৎ করে ১০/১২ গুন চাহিদা বেড়ে যাওয়ায় বিভিন্ন স্থানে স্যালাইনের সংকট দেখা দিয়েছে। চাহিদা পূরণে দেশের সকল স্যালাইন উৎপাদনকারী প্রতিষ্ঠানকে উৎপাদন বাড়ানোর জন্য বলা হয়েছে। প্রয়োজনে দেশের বাইরে থেকে স্যালাইন আমদানির জন্য মন্ত্রনালয়কে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি শুক্রবার বিকেলে সদর উপজেলার ঢাকুলি এলাকায় এক কোটি ৬৫ লাখ ৮৪ হাজার ৩৯৩ টাকা ব্যয়ে প্রায় দেড় কিলোমিটার রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, দেশের হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সরা যথাসাধ্য সেবা দিয়ে যাচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে মশা নিধনে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আরো গতিশীল হতে হবে। কারণ মশা কমলেই ডেঙ্গুর প্রাদুর্ভাব কমে যাবে।

এসময় সদর উপজেলা প্রকৌশলী মো: জাহিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য, যোগাযোগসহ বিভিন্ন সেক্টরে অভুতপূর্ণ কাজ করেছে। তাই আগামী নির্বাচনে জনগণ আওয়ামী লীগ সরকারকে ভোট দেয়ার জন্য উদ্গ্রিব হয়ে আছে।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top