শিবালয়ে চেয়ারম্যান প্রার্থী হলেন বাবা-ছেলে!

মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রহিম খান এবং তার ছেলে মো: মোস্তফা কামাল খান রুমেল।

আজ রবিবার (২৮ এপ্রিল) সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো:আমিনুর রহমান তাদের মনোনয়ন পত্র জমার বিষয়টি নিশ্চিত করেছেন। গত রবিবার (২১ এপ্রিল) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। 

জানা গেছে, জেলা আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম খান এর আপন ভাগ্নে শিবালয় উপজেলা যুবদল সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল । মামার সকল ব্যবসা বানিজ্য দেখভাল করেন তিনি। মামার অত্যন্ত বিশ্বস্ত হিসেবে সর্বমহলেই পরিচিত আলাল। তবে আসন্ন শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রহিম খান নিজ মনোনয়নের পাশাপাশি ছেলে মোস্তফা খানকে দিয়েও মনোনয়ন জমা দেয়। এতে আলালকে প্রার্থী না করে তার ছেলেকে প্রার্থী করায় আব্দুর রহিম খানের সাথে তার ভাগ্নে আলাল খানের সঙ্গে তীব্র মতাদৈন্যতা এবং চরম বিবাদপূর্ণ সম্পর্কের সৃষ্টি হয়েছে বলেও গুঞ্জর রয়েছে ।

তবে এ বিষয়ে তারা উভয়ই জানিয়েছেন, রাজনৈতিক কৌশল হিসেবে বাবা-ছেলে দুজনই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। কোনো কারণে বাবার মনোনয়নপত্র বাতিল হলে ছেলে নির্বাচনে অংশ নেবেন।

এদিকে, বাবা-ছেলের একসঙ্গে মনোনয়নপত্র জমা দেওয়ায় এলাকায় সাধারণ ভোটার ও নেতা-কর্মীদের মধ্যে শুরু হয়েছে নান রকমের গুঞ্জন । সাধারণ ভোটারদের কেউ কেউ বলছেন, আওয়ামী লীগের নেতা আব্দুর রহিম খানের ডামি প্রার্থী হিসেবে তার ছেলে মোস্তফা খানকে দিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য,তফসিল অনুযায়ী ২য় ধাপের মনোনয়নপত্র বাছাইয়ের দিন ছিল ২৩ এপ্রিল। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিলের জন্য নির্ধারন ছিল ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। প্রচার শেষে আগামী ২১ মে হবে ভোটগ্রহণ। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫২ হাজার ১৫১।

নিউজটি শেয়ার করুন
Scroll to Top