আব্দুল মাজেদের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আব্দুল মাজেদ খানের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন শাহাদৎ হোসেন নামে এক আইনজীবী।

গতকাল শনিবার পোস্টার, হ্যান্ডবিল, ব্যানার ও স্টিকারের নির্বাচনী প্রতীকে একাধিক রঙ ব্যবহার করায় মাজেদ খানের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

উপজেলার বলধারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মাজেদ খান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে আছেন। সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অভিযোগে ওই আইনজীবী উল্লেখ করেছেন, আব্দুল মাজেদ খান তার নির্বাচনী পোস্টার, হ্যান্ডবিল, ব্যানার ও স্টিকারের নির্বাচনী প্রতীকে একাধিক রঙ ব্যবহার করে উপজেলা নির্বাচন আচরণ বিধি-২০১৬ (সংশোধিত ২০২৪) এর ৮(৬) এর সুস্পষ্ট লঙ্ঘন করেছেন। যা ওই আইনের ৩২ বিধি অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

ওই আইনজীবী আব্দুল মাজেদ খানের আচরণ বিধি ভঙ্গের জন্য তার সকল পোস্টার, হ্যান্ডবিল, ব্যানার ও স্টিকার অপসারণের নির্দেশপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এব্যাপারে জেলা নির্বাচন অফিসার ও সিংগাইর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আমিনুর রহমান মিঞা জানান, অভিযোগটি নির্বাচনী আচরণ বিধি দেখভালে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট বরাবর প্রেরণ করা হয়েছে। যদি কোন ব্যতয় ঘটে তাহলে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

তবে, এব্যাপারে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও আব্দুল মাজেদ খানের বক্তব্য পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন
Scroll to Top