ইটভাটা মালিকদের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে: টুলু

Tulu

মানিকগঞ্জ-২ আসনের নবনির্বাচিত সংসদ সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেছেন, ইটভাটার মালিকরা অনেক নিরীহ মানুষের কাছ থেকে জমি নিয়েছেন। হয়তো বায়না করে মাটি কেটে নিয়ে আপনারা আপনাদের উদ্দেশ্য পূরণ করেছেন। ওই নিরীহ লোকেরা টাকার জন্য বছরের পর বছর আপনাদের পেছনে পেছনে ঘুরছেন, আপনারা তাদের পাত্তা দিচ্ছেন না। এরকম অনেক অভিযোগ রয়েছে আপনাদের বিরুদ্ধে।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলার খোলাপাড়া এলাকায় সিঙ্গাইর উপজেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আমি তাদের কারো নাম আপনাদের বললাম না, শুধু বলব, এটা যে আপনাদের প্রতি তাদের কতবড় অভিশাপ একটু চিন্তা করবেন। মানুষ কতটা অসহায় হলে তার জমি বিক্রি করে সেটাও চিন্তা করবেন। আপনারা হয়তো এমন পরিস্থিতি তৈরি করেন, তারা আপনাদের কাছে জমি জমি বিক্রি করতে বাধ্য হয়। বিক্রি না হয় করল, কিন্তু তাদের প্রাপ্যটাও বুঝিয়ে দিতে হবে।

টুলু বলেন, আমি আপনাদের যে কোন সহযোগীতা করব, কিন্তু আপনাদের নীতি আদর্শের মধ্যে থাকতে হবে। নীতি আদর্শের মধ্যে থাকলে কেউ কিচ্ছু করতে পারবেনা।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আব্দুল মাজেদ খান, সিঙ্গাইর উপজেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক কুদ্দুসুর রহমান, উপদেষ্টা জালাল উদ্দীন রুমি, কোষাধক্ষ্য মোয়াজ্জেম হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, ইউপি চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠু, সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফয়েজুল ইসলাম খান ফয়েজ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ বেপারীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top