অনলাইনে প্রতারনার ফাঁদ কিশোরগঞ্জের রানা খানের

rana khan

অনলাইনে প্রতারণার ফাঁদ পেতেছেন কিশোরগঞ্জের প্রতারক রানা খান। তার প্রতারণার ফাঁদে পড়ে ৬০ হাজার টাকা খুইয়েছেন সুজন ইসলাম জীবন নামে এক যুবক।

প্রতারণার শিকার সুজনের বাড়ি মানিকগঞ্জ পৌরসভার রিজার্ভ ট্যাংক এলাকায়। অপরদিকে রানা খানের বাড়ি কিশোরগঞ্জ জেলায়।

ভুক্তভোগী সুজন ইসলাম জীবন জানান, গত ৬ মাস আগে রানা খানের ব্যক্তিগত ফেসবুক আইডির (Rana Bhaiya) মাধ্যমে তাদের পরিচয় হয়। সম্প্রতি রানা খান তাকে একটি ইউটিউব চ্যানেল বিক্রির প্রস্তাব দেয়। রানা খান তার ৫লাখ ৫৮ হাজার ফলোয়ার সম্বলিত ‘RB Music City’ ইউটিউব চ্যানেলটি বিক্রির জন্য তার কাছে ৬০ হাজার টাকা দাবী করেন। গত ২৩ সেপ্টেম্বর তিনি রানা খানের বিকাশ নাম্বার (০১৯৫৩৪৭৩৩৩০) ৬০ হাজার টাকা প্রদান করেন। ওই দিনই রানা খান তার ইউটিউব চ্যানেলটির যাবতীয় এক্সসেস দিয়ে দেন। পরে তিনি নিজের নামে (Sujan Islam Jibon) চ্যানেলের নাম পরিবর্তন করেন। চ্যানেলটি এখনো এই নামে বিদ্যামান আছে। গত ২ অক্টোবর রানা খান চ্যানেলটি রিকভার করে তার আয়ত্বে নিয়ে নেন।

আরো পড়ুন: ভিডিও কল চালু রেখে কলেজছাত্রীর আত্মহত্যা

তিনি আরো জানান, আমি আর চ্যানেলটিতে লগইন করতে না পেরে তার ব্যক্তিগত মোবাইল নাম্বারে (০১৯৫৩৪৭৩৩৩০) ফোন দেই। বেশ কয়েকবার ফোন দেওয়ার পরেও তিনি ফোন না রিসিভ করে ফোনটি বন্ধ করে দেন। পাশাপাশি ফেসবুক থেকে আমাকে ব্লক করে দেয়।

সুজন ইসলাম জীবন আরো বলেন, আমাদের দেশে অনেকেই এভাবে ইউটিউব চ্যানেল কেনাবেচা করে থাকেন। আসলে রানা খান আমার সাথে বড় ধরনের একটি প্রতারণা করেছেন। তিনি যে আমার সাথে এভাবে প্রতারণা করবেন আসলে আমি বুঝতেই পারিনি। আমি রানা খানের বিরুদ্ধে শ্রিঘই সাইবার ক্রাইমে অভিযোগ করবো। যাতে করে ভবিষ্যতে ওই প্রতারক আর কারো সাথে প্রতারণা না করতে পারেন।

এব্যাপারে রানা খানের ব্যক্তিগত নাম্বারে একাধিকবার ফোন দিলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top