স্ত্রী’কে হত্যাচেষ্টা, ৯৯৯ কল করে রক্ষা

999

মানিকগঞ্জের সাটুরিয়ায় জরুরী সেবা ৯৯৯ এ কল করে রক্ষা পেলেন সোমা আক্তার নামে এক গৃহবধু। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমা আকতারকে মারধর করে ও উড়না পেচিয়ে হত্যাচেষ্টা চালিয়ে রুমের ভেতরে আটকে রাখে স্বামী আল মাহমুদ সবুজ ও তার পরিবারের সদস্যরা। পরে জরুরী সেবার কল পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ তাকে উদ্ধার করে।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে বিচার চেয়ে মানিকগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন সোমা আকতার। এর আগে ১০ নভেম্বর সন্ধ্যায় তাকে মারধর করে হত্যাচেষ্টা চালায় তার স্বামী ও পরিবারের আত্মীয়-স্বজনেরা।

সোমা আকতার বলেন, চলতি বছরের ২৬ই মার্চ মানিকগঞ্জের সাটুরিয়া বাজার ভান্ডারীপাড়া এলাকার মৃত বাবুল মিয়ার ছেলে আল মাহমুদ সবুজের সঙ্গে ৮ লাখ টাকা দেনমোহরে তার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাকে মারধর করে স্বামী ও তার পরিবারের লোকজন। এরই ধারাবাহিকতায় ১০ই নভেম্বর সন্ধ্যায় তাকে মারধর করে এক কক্ষের মধ্যে তালাবদ্ধ করে রাখে তার স্বামী ও পরিবারের স্বজনেরা। পরে পুলিশ ও স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এরপর থেকে একটানা তিন দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ তিনি ভর্তি থাকলেও খোঁজ নেয়নি তার স্বামী বা তার পরিবারের কেউ। সুস্থ হয়ে এসব বিষয়ে সাটুরিয়া থানা পুলিশে জানালে থানা পুলিশ কোর্টে মামলা দায়েরের পরামর্শ দেন। যে কারণে ন্যায় বিচারের প্রত্যাশায় তিনি কোর্টে মামলা করেছেন।

এসময় সোমা আরও বলেন, পারিবারিকভাবে বেশ টাকার মালিক তার স্বামী সবুজ। এর আগেও এক বিয়ে করে ছয় মাসের শিশুসহ সেই স্ত্রীকে তালাক দেন। পরে ওই স্ত্রী থানায় মামলা করলে ওই মামলায় জেল খাটে সবুজ। যে মামলা এখনো কোর্টে চলমান। পর নারী আসক্ত তার স্বামী টাকার বিনিময়ে প্রভাব খাটিয়ে এ সমস্ত কাজ করেন বলেও মন্তব্য করেন তিনি।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, ৯৯৯ থেকে কল পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে স্থানীয়দের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন।
মামলার বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী খন্দকার সুজন হোসেন বলেন, স্ত্রী’কে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে সবুজসহ মোট সাত জনকে আসামী করে সাটুরিয়া আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়।

সাটুরিয়া আমলী আদালতের বিচারক ছুটিতে থাকায় মামলাটি আমলে নিয়ে পিবিআই’কে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নং এর বিচারক রাহুল দে। সঠিক তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে সোমা ন্যায় বিচার পাবে বলে মন্তব্য করেন তিনি।

নিউজটি শেয়ার করুন
Scroll to Top