সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে মানববন্ধন

সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদে ও পাঠ্যপুস্তক থেকে ইসলাম বিরোধী, বির্তকিত লেখা অপসারণের দাবিতে মানিকগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল সাড়ে ৪ টার দিকে শহরের বাসস্ট্যান্ড এলাকার পৌর মার্কেটের সামনে মানববন্ধন করে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ জেলা শাখা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ এর কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মো. আলমগীর হোসেন, জেলা ইসলামী ছাত্র মজলিশের সাবেক সভাপতি মো. ওমর ফারুক, বর্তমান কমিটির সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ, বায়তুলমাল সম্পাদক আবু রায়হান প্রমূখ।

মানববন্ধনে বক্তরা বলেন, সুইডেনের রাজধানী স্টোকহোমে তুরস্কের দূতাবাসের সামনে ইসলাম ধর্মালম্বীদের পবিত্রগ্রন্থ ‘আল কোরআন’ পোড়ানোর ঘটনায় তীব্র ঘৃণা ও প্রতিবাদ প্রকাশ করছি। সুইডেন আমাদের মানবতা ও ধর্মীয় স্বাধীনতার কথা বলে মুসলমানদের উপর আঘাত করে যাচ্ছে। প্রত্যেক ব্যক্তির ধর্মপালনে স্বাধীনতা রয়েছে। এছাড়া, পাঠ্যপুস্তকে ইসলামের অন্যতম বিধান পর্দার বিরুদ্ধে নানা কাল্পনিক গল্প সাজিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। ডারউইনের মতবাদের মাধ্যমে আমাদের পূর্ব-পুরুষদের বানর হিসেবে সাব্যস্ত করার চক্রান্ত হচ্ছে। বিভিন্ন ষড়যন্ত্রকারীরা ইসলামকে কুলষিত করতে চেষ্টা করছে। মুসলিমদের কোরআন ও হাদিসের আলোকে জীবন গঠন করতে হবে। এ সময় তিনি সারা বিশ্বের মুসলমান জাতিকে একত্রিত হওয়ার আহবান জানান।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top