নাশকতার পরিকল্পনা, দুই জামায়াত নেতা গ্রেপ্তার

সাটুরিয়া থানা

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গাছবাড়ি এলাকায় অভিযান চালিয়ে দুই জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে পেট্রোল বোমা, নিষিদ্ধ জিহাদী ও চাঁদা তোলার বই উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার গোলাম আজাদ খান।

গ্রেপ্তারকৃতরা হলেন- জামায়াতের রোকন সদস্য মো. সোহরাব হোসেন (৪৪) ও দরগ্রাম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জামায়াতের সাধারণ সম্পাদক মো. আজাহারুল ইসলাম (৩৫)।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, সকালে মানিকগঞ্জ জেলা জামায়াত ইসলামীর আমীর মো. দেলোয়ার হোসাইনের গ্রামের বাড়িতে তালিমুল কোরআন নামক পরিত্যক্ত মাদ্রাসার ভিতওে ২০ থেকে ২৫ জন নেতাকর্মী গোপনে বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পেরে অভিযান চালিয়ে সেখান থেকে দুইজনকে আটক করে। বাকিরা আগেই পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। সেখান থেকে পেট্রোল বোমা, নিষিদ্ধ জিহাদী বই, চাঁদা তোলার বই, একটি হোয়াইট বোর্ড ও মোটরসাইকেল উদ্ধার করা হয়। ’

তারা সাটুরিয়াসহ জেলার বিভিন্ন স্থানে রাষ্ট্রবিরোধী কর্মকান্ড ও নাশকতামূলক কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা করছিলেন। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে বলে জানান তিনি।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top