ডা. অপূর্ব চৌধুরী’র দশম বই

অপূর্ব চৌধুরী

নিজের শরীর সম্পর্কে জানতে কার না আগ্রহ আছে!  মানব শরীরের জটিল কাজগুলো কেমন করে হয়, শরীরবিদ্যার রহস্যময় এই আকর্ষণীয় জগৎটি সবসময়ই মানুষের কাছে ছিল চিত্তাকর্ষক । হৃদয়ের স্পন্দন থেকে শুরু করে মস্তিষ্কের নিউরন পর্যন্ত ঘটে যাওয়া অসংখ্য বিষয় কেন ঘটে, কীভাবে ঘটে, কিংবা কী ঘটে, ডা. অপূর্ব চৌধুরী’র “শরীরের যত কেন” বইটি মানবদেহের এমনসব দৈনন্দিন জটিলতাগুলোকে গভীরভাবে বর্ণনা করে তার পেছনের রহস্যগুলোকে তুলে ধরার চেষ্টা করেছেন ।

বইটি আমাদেরকে বুঝতে সাহায্য করে কীভাবে আমরা আমাদের শরীর ভালো রাখতে পারি, অসুস্থতা প্রতিরোধ করতে পারি । শরীরের বিভিন্ন অঙ্গ এবং সিস্টেমগুলো কিভাবে কাজ করে, তা বোঝার মাধ্যমে, আমাদের খাদ্য, ব্যায়াম এবং সামগ্রিক জীবন-যাত্রা সম্পর্কে সচেতন সিদ্ধান্ত নিতে পারি।

ডা. চৌধুরী’র লেখা এবং প্রকাশের শৈলী সাবলীল । বিজ্ঞান এবং শরীর বিজ্ঞানকে সরল ভাষায় প্রকাশ করলে দৈনন্দিন জীবনকে আরও সহজ ভাবে বুঝতে সাহায্য করে । “শরীরের যত কেন” বইটি তেমন করে পাঠকদেরকে গাইড দিয়ে শরীরের আভ্যন্তরীণ প্রক্রিয়াটিকে সহজভাবে সামনে এনে আলোচনা করার চেষ্টা করেছেন । তথ্যপূর্ণ, সুন্দর গদ্য এবং আকর্ষণীয় ভাবে বিজ্ঞানকেও গল্প বলার ঢংয়ে লেখক দেহতত্ত্বের বিষয়কেও জীবন্ত করে তুলে এনেছেন ।

শরীরের যত কেন 

ডা. অপূর্ব চৌধুরী 

প্রচ্ছদ : সারাজাত সৌম 

মলাট মূল্য : ৩৭৫ টাকা 

প্রকাশনী : ভাষাচিত্র প্রকাশনী 

প্যাভিলিয়ন : ৩২

অমর একুশে গ্রন্থমেলা ২০২৩

নিউজটি শেয়ার করুন
Scroll to Top