পাচারের উদ্দেশ্যে শিশু অপহরণ, গ্রেপ্তার এক

Arrest

আসিফ নামে চার বছরের এক শিশুকে পাচারের উদ্দেশ্যে অপরহণ করার অভিযোগে মারফত আলী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।

শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে সদর থানার উকিয়ারা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। একই সাথে অপহৃত শিশুটিকেও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার মারফত আলী ওই গ্রামের মৃত নূর মোহাম্মদের ছেলে।

পুলিশ জানায়, অপহৃত শিশুটির বাবা রাজবাড়ী জেলার আক্কাস আলী ঢাকার গাবতলী বেড়িবাধ কলোনিতে পরিবার পরিজন নিয়ে বসবাস করতো। পেশাগত কাজে শ্রমিক আক্কাসের সাথে মারফত আলীর সখ্যতা গড়ে উঠে। সেই সুবাদে প্রায় তিন মাস ধরে মারফত আলী আক্বাসের ভাড়া বাসাতেই থাকতেন। গত ২৭ জানুয়ারি আক্বাসের সাথে তার স্ত্রী খাদেজা বেগমের ঝগড়া হয়। ঝগড়া শেষে তিনি কাজে চলে যান। রাতে বাড়ি ফিরে আক্বাস দেখতে পান তার স্ত্রী, ছেলে আসিফ ও একবছরের মেয়ে রাশেদা বাড়িতে নেই। তারপর বিভিন্ন স্বজনদের বাড়িতে খোজ নিয়েও তাদের সন্ধান পাওয়া যায়নি। ঘটনার তিন দিন পর তার স্ত্রী ছোট মেয়েকে নিয়ে বাড়িতে চলে আসে। পরে স্ত্রী আক্কাসকে জানায় অভিযুক্ত মারফত আলী বেড়ানোর কথা বলে তাদেরকে মানিকগঞ্জে নিয়ে গিয়েছিল। সেখান থেকে শিশু আসিফকে কৌশলে মারফত আলী অপরহণ করে নিয়ে যায়। মারফত ও আসিফকে কোথাও খুজে না পেয়ে আক্কাসের স্ত্রী গাবতলী স্বামীর কাছে চলে যায়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ জানান, শুক্রবার সকালে আক্কাস আলী থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে মারফত আলীকে গ্রেপ্তার করে। সেই সাথে শিশুটিকে উদ্ধার করে যথাযথ প্রক্রিয়ায় তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করে দেয়া হয়। এঘটনায় মারফত আলীর বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা হয়েছে। 

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top