ডেঙ্গু কমাতে হলে মশা কমাতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

ডেঙ্গু রোগী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ডেঙ্গু রোগী কমাতে হলে মশা কমাতে হবে। এজন্য মশা মারার স্প্রে করতে হবে। স্প্রে করার জন্য পৌরসভা/সিটি কর্পোরেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে গতিশীল হতে হবে। পাশাপাশি জনগণকেও সচেতন হয়ে চলতে হবে।

তিনি শনিবার দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, ডেঙ্গুর জন্য হঠাৎ করে স্যালাইনের প্রচুর চাহিদার সৃষ্টি হয়েছে। চাহিদা বেড়ে যাওয়ায় বিভিন্ন স্থানে সংকট দেখা দিয়েছে। তবে, দেশে স্যালাইন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে উৎপাদন বাড়ানোর জন্য বলা হয়েছে। প্রয়োজনে দেশের বাইরে থেকে স্যালাইন আমদানি করতে মন্ত্রনালয়কে নির্দেশনা দেয়া হয়েছে।

ডেঙ্গু পরীক্ষার কোন কিট সংকট নেই এমন মন্তব্য করে মন্ত্রী আরো বলেন, পর্যাপ্ত কিট রয়েছে। যদি কোন সরকারি হাসপাতালে কিট সংকট দেখা দেয় তাহলে চাহিদা মোতাবেক তা দ্রুত সরবরাহ করা হবে।

পরিদর্শনকালে জেলা প্রশাসক জেলা প্রশাসক রেহেনা আক্তার, মেয়র রমজান আলী, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী চৌধুরী, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. বাহাউদ্দিন, আবাসিক মেডিকেল অফিসার কাজী একে এম রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top