শীতকালীন সবজিতে ভরপুর জয়মন্টপ বাজার

শীতকালীন সবজি

আগাম জাতের শীতকালীন সবজিতে ভরপুর মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ বাজার। স্থানীয় কৃষকদের উৎপাদিত সবজি এখন বাজারে উঠতে শুরু করেছে।

ভাল দাম পাওয়ায় অর্থনৈতিকভাবে লাভবান হচ্ছেন কৃষকরা। স্থানীয় চাহিদা মিটিয়ে এসব সবজি চলে যাচ্ছে রাজধানীর বিভিন্ন বাজারে।

জয়মন্টপ বাজার মানিকগঞ্জের সবচাইতে বড় সবজির বাজার। ভোর থেকে শুরু হওয়া দুই ঘন্টার এই বাজারে উঠতে শুরু করেছে আগাম জাতের শীতকালীন সবজি। খেত থেকে টাটকা সবজি উঠিয়ে কৃষকরা নিয়ে আসেন এই বাজারে। সবজির মান ভাল হওয়ায় এই বাজারে পাইকারদের আনাগোনাও অনেক বেশি। স্বল্প সময়ে অল্প পুজি খাটিয়ে কৃষকরা এবার সবজি বিক্রি করে  লাভবান হচ্ছেন।

জেলার সবচেয়ে বড় এই বাজারের সাথে রাজধানী ঢাকার যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত ভাল থাকায় প্রতিদিনই অনেক পাইকার এখানে আসেন সবজি কিনতে। কৃষকদের কাছ থেকে সরাসরি সবজি কিনে তারা বিক্রি করে থাকেন রাজধানীর বিভিন্ন বাজারে। এই বাজার থেকে প্রতিদিন অন্তত ১০০ ট্রাক সবজি যাচ্ছে ঢাকার বাজারে।

ভাল দাম এবং পর্যাপ্ত ক্রেতা থাকায় স্থানীয় কৃষকরা সবজি চাষে লাভবান হচ্ছেন বলে জানালেন উপজেলা কৃষি কর্মকর্তা টিপু সুলতান সপন। চলতি মৌসুমে জেলায় প্রায় ৮ হাজার হেক্টর জমিতে আবাদ হয়েছে নানা জাতের শীতকালীন সবজি।

সবখবর/ সারাদেশ

নিউজটি শেয়ার করুন
Scroll to Top