মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে মুখ খুললেন চেয়ারম্যানরা

সিংগাইর

মোস্তাক আহম্মেদ,সিংগাইর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিংগাইরে মাসিক আইনশৃঙ্খলা সভায় বাল্য বিয়ে প্রতিরোধের পাশাপাশি চিহ্নিত মাদক ব্যবসায়িদের নাম প্রকাশ করে প্রতিকার চাইলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা।

রবিবার (৩০ অক্টোবর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও দিপন দেবনাথের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে বায়রা ইউপি চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠু বলেন, তার এলাকায় ছমু চোরা পরিবারের সকল সদস্যই মাদক ব্যবসার সাথে জড়িত। এ ব্যবসা করে ওই পরিবার প্রচুর অর্থ সম্পদের মালিক হয়েছে। মাঝে-মধ্যে তাদের গ্রেফতার করলেও আইনের ফাঁকে বের হয়ে আবার পুরোদমে মাদক ব্যবসা করে।

চান্দহর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল বলেন, সম্প্রতি শান্তিপুর-বাঘুলি পুলিশ তদন্ত কেন্দ্রের অদূরে গঙ্গালালপুর এলাকা থেকে চুলাই মদ ও মদ তৈরির উপকরণসহ মনির হোসেন নামের একজনকে গ্রেফতার করেন থানা পুলিশ। পাশাপাশি নিলাম্বরপট্টি ও রুপারচর এলাকায় মদ তৈরির কারখানা ধ্বংসের দাবীও জানান তিনি। ধল্লা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূঁইয়া তার ইউনিয়নের চর-উলাইল গ্রামের এক নারীসহ কয়েকজন মাদক ব্যবসায়ীর নাম প্রকাশ করে প্রতিকার চান। শায়েস্তা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হালিম তার ইউনিয়নের বান্দাইল এলাকার জমজমাট মাদক ব্যবসা বন্ধ করা জরুরী বলে মন্তব্য করেন।

সভায় উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মো. সায়েদুল ইসলাম বলেন, ইতিপূর্বে জনপ্রতিনিধিরা মাদকের বিরুদ্ধে কথা বললেও এবারই সুনিদিষ্ট ব্যক্তিদের নাম প্রকাশ করলেন। আগামী আইন শৃংখলা সভার আগেই উল্লেখিত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

এ সময় উপস্থিত পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন কুমার আদিত্য তার বক্তব্যে বলেন, পুলিশ কখনও মাদক কারবারিদের আশ্রয়-প্রশ্রয় দেয়না। যদি কেউ দিয়ে থাকে সেও মাদকের সাথে জড়িত। আগামী সভার আগেই এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, বলধারা ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল মাজেদ খান, তালেবপুর ইউপি চেয়ারম্যান মো. রমজান আলী, চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান রিপন হোসেন প্রমুখ।

সবখবর/সারাদেশ

নিউজটি শেয়ার করুন
Scroll to Top