সাটুরিয়ায় মডেল মসজিদের উদ্বোধন

মডেল মসজিদ

মানিকগঞ্জের দুটি মডেল মসজদি ও ইসলামকি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন। সকালে গণ ভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২য় পর্যায়ে ৫০ টি মডেল মসজিদ উদ্বোধন করেন।

৫০ টি মসজিদের মধ্যে সাটুরিয়া ও ঘিওর উপজেলা মডেল মসজিদ রয়েছে।

এ উপলক্ষে সাটুরিয়া উপজেলা নতুন মডেল মসজিদ চত্তরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মুহাম্মদ শফিকুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মানিকগঞ্জ ইসলামিফক ফাউন্ডেশনের উপ পরিচালক মো. জামাল হোসেন, ইফামার সাবেক পরিচালক ওয়াদুদ বাবু, জেলা পরিষদের সদস্য আব্দুর রাজ্জাক রাজ, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন মাষ্টার, বালিয়াটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর সোহেল আহমেদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন।

এসময় সাটুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খায়ারুন্নাহার, সাটুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুর রহমান, ইফামার কর্মকর্তা, কর্মচারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের প্রধানগণ, উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত সুবিশাল এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্স নারী ও পুরুদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণাকেন্দ্র ইসলামিক বই বিক্রয় কেন্দ্র পবিত্র কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও অটিজম সেন্টার, প্রতিবন্ধী মুসলিমদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, গণশিক্ষা কেন্দ্রে, ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র থাকবে। এ ছাড়াও ইমাম-মুয়াজ্জিনের প্রশিক্ষণ-আবাসন, কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিং সুবিধা রাখা হয়েছে।

মডেল মসজিদগুলোতে দ্বীনি দাওয়াত কার্যক্রম ও ইসলামি সংস্কৃতিচর্চার পাশাপাশি মাদক, সন্ত্রাস, যৌতুক, নারীর প্রতি সহিংসতাসহ বিভিন্ন সামাজিক ব্যাধি রোধে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হবে।

নিউজটি শেয়ার করুন
Scroll to Top