১০ বছর পর গঠিত হলো পৌরসভার আংশিক ওয়ার্ড কমিটি

পৌর আওয়ামী লীগ

প্রায় দশ বছর আগে মানিকগঞ্জ পৌরসভার নয়টি ওয়ার্ডের কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর নতুন কমিটি করতে বিভিন্ন সময়ে নেতাকর্মীদের চাপ থাকলেও নানা কারনে আর কমিটি হয়নি। পরে মোনায়েম খানকে সভাপতি এবং জাহিদুল ইসলামকে সাধারন সম্পাদক করে পৌর আওয়ামীলীগের কমিটি ঘোষনা করা হয়।

মোনায়েম-জাহিদের কমিটি দায়িত্ব পালন করছেন প্রায় আট বছর। পৌর আওয়ামীলীগের নয়টি ওয়ার্ডের নেতাকর্মীদের দীর্ঘ প্রতিক্ষার পর শনিবার বিকেলে আংশিক কমিটি ঘোষনা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুস সালাম,যুগ্ম সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল,সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা,সাবেক সাধারন সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, মানিকগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান,সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম সহ কয়েকশ নেতাকর্মী।

পরে মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের নয়টি ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি ঘোষনা করা হয়। নব-গঠিত কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকরা হলেন, এক নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জসিম উদ্দিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ আইয়ুব হাসান খান।

দুই নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ মোস্তোফা কামাল এবং সাধারণ সম্পাদক হয়েছেন সানোয়ার হোসেন ছানু। তিন নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রতন মজুমদার এবং সাধারণ সম্পাদক হয়েছেন বাবর হোসেন । চার নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তারা মিয়া এবং সাধারণ সম্পাদক হয়েছেন আবুবকর সিদ্দিক।

পাঁচ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হানিফ আলী এবং  সাধারণ সম্পাদক হয়েছেন অনির্বাণ কুমার পাল। ছয় নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাচ্চু মিয়া এবং সাধারণ সম্পাদক হয়েছেন জিয়াউর রহমান জিয়া ।

সাত নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কবির হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন আবজাল হোসেন। আট নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি খায়রুল হাসান ফুলচান এবং সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদ।

নয় নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের  সভাপতি উজ্জ্বল হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন রজ্জব আলী বিশ্বাস।

পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান বলেন, আমরা দীর্ঘ যাচাই-বাচাই করে আওয়ামীলীগের রাজনীতির সাথে দীর্ঘদিন ধরে কাজ করছেন তাদের নাম মন্ত্রীর কাছে জমা দিয়েছি। মন্ত্রী সাহেব সকলের সর্ব সম্মতিক্রমে আনুষ্ঠানিক ভাবে তাদের নাম ঘোষনা করেন। আমরা মনে করি আগামী দিনে নবগঠিত কমিটির নেতৃবৃন্দরা নীতি নৈতিকতার সাথে কাজ করবেন।

তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে পৌর আওয়ালীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই সম্মেলনে যারা পৌর আওয়ামীলীগের দায়িত্ব পাবেন তাদের কাছে পৌরসভার নয়টি ওয়ার্ডের সভাপতি ও সাধারন সম্পাদক পুর্ণাঙ্গ কমিটির নাম জমা দিবেন।

সবখবর/ সারাদেশ

নিউজটি শেয়ার করুন
Scroll to Top