শিক্ষার্থীরা শুনল মুক্তিযুদ্ধের গল্প

মু্ক্তিযুদ্ধ

মানিকগঞ্জে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনান বীর মুক্তিযোদ্ধারা। সোমবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল।

সকাল ১০টার দিকে অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. জহুরুল ইসলাম। আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপস) সুজন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) শুক্লা সরকার, বীর মুক্তিযোদ্ধা মমিন উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা মনসুর আলী, বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম বাবু, বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন প্রমুখ।

জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ বলেন, মুক্তিযুদ্ধে গল্প বলার অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে এবং তাদের মাধ্যমে পরবর্তী প্রজন্মও মুক্তিযুদ্ধে বীরত্বগাথা জানতে পারবে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক মো. জহুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মকে জানাতে হবে।

পরে তিনি উপস্থিত শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন প্রশ্ন করেন। সর্বোচ্চ সঠিক উত্তরদাতা ১০ শিক্ষার্থীকে বই উপহার দেন তিনি।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সময়ের নানা ঘটনা ও স্মৃতিচারণ করেন পাঁচজন বীরমুক্তিযোদ্ধা।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top