ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি, ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

নাহিদ

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে প্রচারের অপরাধে মানিকগঞ্জে নাহিদ হোসেন (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার গোলাম আজাদ খান।

বৃহস্পতিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই যুবককে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ।  গ্রেপ্তার নাহিদ মানিকগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের বোয়ালিয়া এলাকার ইজ্জত আলীর ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, ৩০ অক্টোবর নাহিদ তার ব্যক্তিগত ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবিকে কার্টুন আকারে বিকৃত করে একটি ছবি পোষ্ট করেছে। সেখানে নাহিদ লিখেছে, অন্যায়কারীকে আল্লাহ ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না। এই জালিম শাসক হাজারো নিষ্পাপ শিশুদের এতিম করেছে, অনেক বোনকে করেছে বিধবা, অনেক মা- বাবা কে করেছে সন্তানহারা। ইনশাআল্লাহ, এই জালিম শাসক এবং তাহাদের সাঙ্গ-পাঙ্গদের পতন এখন সময় মাত্র।

গত ১৬ নভেম্বর নাহিদ তার ফেসবুকে একটি পিস্তলের ভিডিও প্রকাশ করে। সেখানে ক্যাপশনে তিনি লিখেন, চাইলে অনেক কিছুই করতে পারি বাট এখন থেকে দেখাবো কি করতে পারি আর কি করতে পারি না।

১৫ নভেম্বর আরেকটি পোষ্টে  তিনি লিখেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক মানিকগঞ্জ জেলা ছাত্রদল এর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মানিকগঞ্জ জেলা ছাত্রদলকে আরো শক্তিশালী করতে, সরকার পতনের যুগপৎ আনদোলনকে আরো গতিশীল করতে মানিকগঞ্জ জেলা ছাত্রদল এর আগামী নেতৃত্বে রাজপথের লড়াকু সৈনিক, ছাত্রনেতা তৈরীর কারিগর, কর্মীবান্ধব ছাত্রনেতা মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মৃদুল-কান্তি-মন্ডল ভাইকে মানিকগঞ্জ জেলা ছাত্রদল এর সভাপতি হিসেবে দেখতে চাই।

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন জানান, গ্রেপ্তার নাহিদ অজ্ঞাতনামা ব্যক্তিদের সহায়তায় রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্নকরণসহ মানহানিকর তথ্য প্রচার করেছেন। এঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই আজহারুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন।

সবখবর/ সারাদেশ

নিউজটি শেয়ার করুন
Scroll to Top