৩০ হাজার চিকিৎসকের মধ্যে আমার সময়ই ১৫ হাজার নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

Manikgonj Minister

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, প্রধানমন্ত্রীর সাথে পরামর্শ করে স্বাস্থ্য খাতে যে সকল চিকিৎসক ও নার্সদের নানান জটিলতায় পদোন্নতি হচ্ছিল না তা নিরসনের ব্যবস্থা করে অল্প কিছু দিনের মধ্যেই পদোন্নতি দেয়া হবে। এছাড়াও সকল শূন্য পদে নিয়োগের নির্দেশও দেয়া হয়ে গেছে। একটি পদও এখন আর শূন্য বা খালি থাকবে না। দেশে বর্তমানে ত্রিশ হাজার চিকিৎসক রয়েছে যার মধ্যে আমার মন্ত্রীত্বের সময়ই পনেরো হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। আগে নার্সের সংখ্যা ছিল আঠারো হাজার এখন সেই সংখ্যা বেড়ে দাড়িয়েছে পয়তাল্লিশ হাজারে।

শুক্রবার বিকেলে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের সাথে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী মাঠ পর্যায়ের কর্মীদের উদ্দেশ্য করে বলেন, আপনাদেরকে মানুষের মধ্যে বাল্যবিবাহ নিয়ে আলোচনা করতে হবে। বাল্য বিবাহই একমাত্র মা ও শিশু মৃত্যুর অন্যতম কারণ। কেননা অল্প বয়সী শিশু যদি গর্ভবতী হয় তাহলে তার মৃত্যুর ঝুঁকি অনেক বেড়ে যায়। তাই এ বিষয়ে আপনাদেরকে সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

মন্ত্রী আরও বলেন, একসময় কিডনি ও ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় যেতে হতো। কিন্তু এখন আটটি বিভাগীয় পর্যায়ে হাসপাতালে প্রায় চার হাজার বেডে কিডনী, ক্যানসার ও হার্ডের চিকিৎসা দেওয়া হবে। যার নির্মানাধীন কাজ প্রায় শেষ।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top