২৪ বছর পর র‌্যাবের হাতে ধরা মজিবর

র‌্যাব ৪

মানিকগঞ্জে চাঞ্চল্যকর নবু প্রামানিক হত্যা মামলার পলাতক আসামী মজিবর রহমানকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব। 

গতকাল সোমবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার আদাবর এলাকায় অভিযান চালিয়েতাকে গ্রেপ্তার করা হয়। তিনি যাবজ্জীবন সাজানিয়ে দীর্ঘ ২৪ বছর পালিয়ে ছিলেন। 

গ্রেপ্তার মজিবর সদর উপজেলার নারিকুলি গ্রামের বাসিন্দা।

র‌্যাব-৪ মানিকগঞ্জ অঞ্চলের কমান্ডার লে: কমান্ডারআরিফ হোসেন জানান, মজিবর ও নিহত নবু প্রামানিক একই গ্রামে বসবাস করতেন। ১৯৯৮ সালের১৬ নভেম্বর বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে মজিবরের চাচাতো শ্যালক বরকতের সাথে নবুপ্রামাণিকের ছেলে বাদশার বিরোধ বাঁধে। এরই জের ধরে মজিববের স্ত্রী জুলেখা ও নবু প্রামাণিকেরস্ত্রী নুর নাহারের সাথে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এসময় নবু প্রামাণিক তাদেরকে থামানোচেষ্টা করে। এসময় মজিবর তার কয়েকজন সহযোগী নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে নবুর ওপর হামলা চালায়।পরে স্থানীয়রা নবুকে নিয়ে হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় নবুর স্ত্রী নুর নাহার বাদী হয়ে ৭জনকে আসামীকরে ওই দিনই সদর থানায় একটি মামলা করেন। মামলার পর থেকেই মজিবর আত্মগোপনে চলে যায়। গ্রেপ্তার অপর ৬ আসামী ১৯৯৯ সালে ৩ মাস কারাভোগ শেষে জামিনে বের হয়ে আত্নগোপন করে। বের হয়ে আত্মগোপনে চলে যায়।মামলার তদন্ত কর্মকর্তা এজাহারনামীয় আসামী মজিবরকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। অপর ৬ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে চার্জশীট থেকে অব্যাহতি প্রদান করেন। পর আদালত সমস্ত সাক্ষ্য প্রমাণ শেষে মজিবরকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। 

আরিফ হোসেন আরো জানান, আসামী মজিবরকে মানিকগঞ্জ সদর থানায় প্রেরণ করা হয়েছে। 

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top