স্বর্ণ চোরাচালান মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে আসামীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বুধবার (১৩ মার্চ) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, সাতক্ষীরা কলরোয়া উপজেলার ইয়াহিয়া আমিন, যশোরের ঝিকরগাছার আমিনুর রহমান, মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মনিরুজ্জামান রনি, ঢাকার এ্যালিফ্যান্ট রোডের জাহিদুল ইসলাম ও  জহিুরুল ইসলাম।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৪ অক্টোবর আসামীরা ধানমন্ডির শংকর বাসস্ট্যান্ড থেকে একটি বাসে যাত্রীবেশে প্রায় ৪৪ কেজি স্বর্ণ পাচারের উদ্দেশ্যে বেনাপোল যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এই খবর পাওয়ার পর মানিকগঞ্জ সদর থানা পুলিশের সহায়তায় ঢাকা-আরিচা মহাসড়কের তরা এলাকায় চেকপোষ্ট বসায়।এসময় বাস থেকে নেমে আসামীরা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে তাদেরকে র‌্যাব ও পুলিশ আটকের পর দেহ তল্লাশী করে ২২৭ টি স্বর্নের বার উদ্ধার করেন।  

এঘটনায় সদর থানায় মামলা হলে পুলিশ তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত এই মামলায় ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য  গ্রহন করেন।

চোরাচালান মামলায় সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদন্ড হওয়ায় সন্তোষ জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মথুর নাথ সরকার। তবে এই রায়ে অসন্তোষ জানিয়েন আসামীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বাদশা। তিনি রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করার কথা জানিয়েছেন।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top