সাড়ে সাত ঘন্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

Paturia

পদ্ম নদীতে ঘন কুয়াশার কারণে সাতে সাত ঘন্টা বন্ধ থাকার পর মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার(২৯ ডিসেম্বর) সকাল নয়টা দশ মিনিটের দিকে পাটুরিয়া ফেরিঘাট থেকে রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাট উদ্দেশ্য যানবাহন ও যাত্রী নিয়ে ফেরি ঘাট পন্টুন ছেড়ে গেছে।

আজ সকাল সাড়ে নয়টার দিকে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ অভন্তরীণ নৌপরিবহন করপোরেশন(বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার ব্যবস্থাপক মোঃ সালাম হোসেন বলেন, পদ্মা নদীতে কুয়াশার পরিমাণ কমে যাওয়ায় নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ঘাট পার হতে আসা যানবাহন গুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে। নৌপথে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে।

এর আগে বুধবার মধ্যরাত পৌনে দুইটার দিকে যানবাহন বোঝাই এনায়েতপুরি নামের ফেরিটি নৌপথ চলাচলের দিকনির্দেশনা মূলক বাতির আলোর অষ্পষ্টতার কারণে মাঝ পদ্মায় আটকা পড়ে। পরে দুর্ঘটনা এড়াতে নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফেরি বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষামাণ। কুয়াশা আর কনকনে শীতের মধ্যে পরিবারের স্বজনদের নিয়ে বেকায়দায় পড়েছেন যাত্রীবাহী বাসের যাত্রীরা।

নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার পর থেকে ঘাট এলাকায় আটকে পরা যানবাহন গুলোকে সিরিয়াল অনুযায়ী নৌপথ পার করা হচ্ছে। নৌপথে পর্যাপ্ত ফেরি থাকায় আটকে পরা এসব যানবাহনের চালক ও যাত্রীদের ভোগান্তিতে পোহাতে হবে না। তবে সাময়িকভাবে প্রাকৃতিক দৃর্যোগের কারণে তাদেরকে কিছুটা দুর্ভোগ আর দীর্ঘ সময় ঘাট এলাকায় অপেক্ষমাণ থাকতে হয়েছে বলে জানায় ফেরিঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সবখবর/ সারাদেশ

নিউজটি শেয়ার করুন
Scroll to Top