শিক্ষককে কুপিয়ে হত্যা চেষ্টায় বখাটে ছাত্র গ্রেপ্তার

arrest

মানিকগঞ্জে খাবাশপুর লাবন্য প্রভা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগে বিদ্যালয়ের বহিস্কৃত ছাত্র রাজু আহমেদকে (১৮) গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার বেলা সাড়ে তিনটার দিকে র‌্যাব-৪ মানিকগঞ্জ সিপিসি-৩ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন লেফটেন্যান্ট কমান্ডার মোঃ আরিফ হোসেন।

এর আগে  গতকাল রাতে ঢাকা মহানগরীর বাড্ডা থানা এলাকা থেকে র‌্যাবের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার রাজু মানিকগঞ্জ সদর উপজেলার পশ্চিম শানবান্ধা গ্রামের মো: শহিদুল্লাহর ছেলে।

সংবাদ সম্মেলনে আরিফ হোসেন জানান, পরীক্ষায় অসুদপায় অবলম্বনসহ বখাটেপনার অভিযোগে ২০২২ সালে ৯ম শ্রেণীতে পড়া অবস্থায় রাজুকে বিদ্যালয় থেকে বহিস্কার করা হয়। এরই জের ধরে গতকাল রবিবার বেলা ১২ দিকে বালিরটেক এলাকায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে রাজু ও তার কয়েকজন সহযোগী। পরে স্থানীয়রা ওই শিক্ষককে উদ্ধার করে প্রথমে মানিকগঞ্জ  ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। বর্তমানে তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরো জানান, বছর খানেক আগে স্কুলের প্রথম সাময়িক পরীক্ষায় অসুদপায় অবলম্বন, ছাত্রীদের উত্ত্যক্তকরণ, শিক্ষার্থীদের হুমকি ধামকি প্রদান করার অভিযোগে তাকে বিদ্যালয় থেকে টিসি দেয়া হয়। এরপর থেকেই রাজু বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ওপর ক্ষিপ্ত ছিল।

এদিকে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ জানান, গতকাল রবিবার রাতে আহত শিক্ষকের ভাই সাইফুল ইসলাম বখাটে রাজুসহ ৪জনের নামে এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে সদর থানায় মামলা করেছেন। আজ ভোরে মামলার ২নং আসামী আরিফ হোসেনকে তার নিজ বাড়ি সদর উপজেলার শিমুলিয়া গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top