বিএমএ‘র নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় লুৎফর-মোস্তাফিজ প্যানেল বিজয়ী

বিএমএ

দীর্ঘ ১০ বছর পর নতুন কমিটি পেয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর মানিকগঞ্জ জেলা শাখা।  

আজ রবিবার সকাল ১০ টার দিকে সিভিল সার্জন কার‌্যালয় প্রাঙ্গনে নির্বাচন পরিচালনা কমিটি চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেন। ২৩ টি পদের বিপরীতে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নির্বাচন পরিচালনা কমিটি তাদেরকে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করেন।

নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ডা: লুৎফর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন ডা: মোস্তাফিজুর রহমান। আগামী ১০ ডিসেম্বর আনুষ্ঠানিক ভোট গ্রহণের দিন ধার্য ছিল।

সকালে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ডা: আব্দুল হালিম মোল্লা তফসিল মোতাবেক চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন। এসময় পরিচালনা কমিটির দুই সদস্য ডা: মিনহাজ উদ্দিন ও ডা: ওসমান গনি উপস্থিত ছিলেন।

নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ডা: আব্দুল হালিম মোল্লা জানান, সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক তফসিল ঘোষণা এবং নির্বাচনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে। ২৩টি পদে শুধুমাত্র আওয়ামীলীগ সমর্থিত  স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) তাদের প্যানেল ঘোষণা করেছিল। প্রতিদ্বন্দ্বি কোন প্রার্থী না থাকায় তাদেরকে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, ২০১০ সালে সিদ্বেশ্বর মজুমদার সভাপতি ও রাজিব বিশ্বাস সাধারণ সম্পাদক পদে ছিলেন। সিদ্বেশ্বর মজুমদার চাকরি থেকে অবসরে চলে যাওয়ায় পঙ্কজ কুমার মজুমদার কমিটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। দুই বছরের ওই কমিটির মেয়াদ ২০১২ সালে শেষ হয়ে যায়। এরপর দীর্ঘ ১০ বছর ধরে ওই কমিটি মেয়াউত্তীর্ণ ও নিষ্ক্রিয় ছিল। ওই কমিটি চিকিৎসকদের পেশাজিবী রাজনীতিতে এবং জাতীয় দুর্যোগে, জাতীয় দিবসে চিকিৎসকদের প্রতিনিধিত্ব না করে নাম সর্বস্ব ভাবে চলছিল। কেন্দ্র থেকে তাদের অনেকবার নির্বাচন আয়োজন করার তাগিদ দিলেও তারা সেব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করেননি। এমতাবস্থায় গঠনতন্ত্র মোতাবেক শতশত চিকিৎসক তলবি সভার মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে এবং ভোটার হালনাগাদ করে।

নির্বাচন পরিচালনা কমিটির দুই সদস্য ডা: মিনহাজ উদ্দিন ও ডা: ওসমান গণি বলেন, আমরা আশা করি এই কমিটি অত্যন্ত সুন্দর ও ন্যায় নিষ্ঠার সাথে তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবেন। তারা চিকিৎসকদের নিরাপত্তা, অধিকারসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করবেন।

নবনির্বাচিত কমিটির সভাপতি ডা: লুৎফর রহমান বলেন, দীর্ঘদিন ধরে গুটি কয়েক লোকের কাছে এই সংগঠনটি কুক্ষিগত ছিল। এই নির্বাচনের মাধ্যমে আমরা মনে করি আমাদের সকলের বিজয় হয়েছে। সকলকে সাথে নিয়ে আমরা সুন্দর ভাবে কাজ করে যাব। চিকিৎসকদের অধিকার রক্ষায় আমরা কাজ করে যাব। আগামী দিনগুলিতে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।  

প্রাথমিকভাবে নির্বাচিত অন্যরা হলেন সহ সভাপতি পদে মোঃ নাসির হোসেন, মোঃ আমিনুর রহমান, কোষাধ্যক্ষ রঞ্জিত কুমার মন্ডল, যুগ্ম সম্পাদক মানবেন্দ্র সরকার মানব, সাংগঠনিক সম্পাদক কাজী এ কে এম রাসেল, বিজ্ঞান বিষয়ক সম্পাদক মোঃ আশরাফ হোসেন, দপ্তর সম্পাদক মো: তুষার হোসেন, প্রচার ও জনসংযোগ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, সমাজ কল্যাণ সম্পাদক নাজমুন নাহার মুনমুন, সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক ডা. শারমীন তারেক, গ্রন্থাগার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা. মোঃ শাহাদৎ হোসেন।

এছাড়া কার্যকরী সদস্য পদপ্রার্থীরা হলেন পরিমল সাহা, মোঃ আশরাফুল ইসলাম, এ. বি.এম. তৌহিদুজ্জামান সুমন, এম ওয়ালী উল্লাহ আসিফ, আকিক উল করিম, মোঃ আনোয়ার হোসেন, হাবিবুল্লাহ খান, মেহনাজ হোসেন তাবাসসুম, ওলী আহমেদ ও তানভীর মাকসুদুল হাসান।

দীর্ঘদিন পর কমিটি পাওয়ায় সাধারণ চিকিৎকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। 

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top