বঙ্গবন্ধুর খুনি জিয়া ও মোশতাকের মরনোত্তর বিচার দাবী

এমপি

১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের হত্যাকান্ডের মাস্টারমাইন্ড মানবাধিকার লঙ্ঘনকারী খুনি জিয়াউর রহমান ও মুস্তাকের মরোনত্তর বিচার করে দেশকে কলংকমুক্ত করার দাবি করেছেন মানিকগঞ্জ-১ আসনে আওয়ামীলীগ দলীয় সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার এবিএম আনোয়ারুল হক।

মঙ্গলবার জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ দাবি তুলেন। তিনি বলেন, ৭৫’এর পলাতক অন্যান্য খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করতে হবে।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে সাবেক এমপি’র নিজ বাড়ী শিবালয় উপজেলার জাফরগঞ্জে আলোচনাসভা, মিলাদ মাহফিল ও খাবার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন। এতে শিবালয়, ঘিওর ও দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা ও মিলাদ মাহফিল শেষে সহশ্রাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

সাবেক এমপি এবিএম আনোয়ারুল হক আরো বলেন, ১৫ আগষ্ট ছিল মূলত একাত্তরের পরাজিতশক্তি ও আর্ন্তজাাতিক দোসরদের সুগভীর চক্রান্তে সুপরিকল্পিত গণহত্যা। যার টারগেট ছিল এদেশ থেকে চিরতরে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের চেতনা ও গৌরবময় ইতিহাস মুছি ফেলে পাকিস্থানী ভাবধারায় দেশ পরিচালিত করা। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা মুক্তিযুদ্ধের আদর্শকেই হত্যা করতে চেয়েছিল। হত্যা করতে চেয়েছিল এদেশের গণতন্ত্রের আকাঙ্খাকে। ‘৭৫ পরবর্তী সময়ে জিয়াউর রহমানের নেতৃত্বে বিএনপি এদেশের মানুষের উপর যেভাবে অত্যাচার, নির্যাতন, হত্যা, রাহাজানি, সন্ত্রাস চালিয়েছে তাতেই প্রমানিত হয়েছে বঙ্গবন্ধু হত্যাকান্ডের মাস্টারমাইন্ড ছিলো জিয়াউর রহমান। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, প্রগতিশীল মানুষের পক্ষে জিয়াউর রহমানসহ মুস্তাকের মরোনত্তর বিচার দাবি করছি।

তিনি আরো বলেন, যারা বাংলাদেশের অসাম্প্রদায়িক, প্রগতিশীল ও উন্নত মর্যাদাশীল সমাজ ব্যবস্থা নির্মানের লক্ষে সংগ্রাম করে যাচ্ছেন সেই সকল মানুষেরই প্রত্যাশা বঙ্গবন্ধুর খুনি জিয়া-মুস্তাকের মরোনত্তর বিচার না হলে বাংলাদেশ প্রকৃতপক্ষে কলংমুক্ত হবে না।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top