পৃথিবী প্রতিদিন পত্রিকার সম্পাদককে হত্যার হুমকি

মানিকগঞ্জের সিংগাইরে উপজেলা আওয়ামী লীগের এক নেতার নির্বাচন কেন্দ্রীক ভাইরাল বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করায় মুঠোফোনে স্থানীয় দৈনিক পৃথিবী প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশককে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাত এক ব্যক্তি।

বুধবার বিকেলে এ ঘটনায় প্রতিকার চেয়ে সিংগাইর থানায় সাধারণ ডায়েরি করেছেন মানিকগঞ্জের স্থানীয় দৈনিক পৃথিবী প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং সম্পাদক পরিষদ, মানিকগঞ্জের প্রচার সম্পাদক এফ.এম ফজলুল হক।

এসব বিষয়ে জানতে চাইলে ফজলুল হক বলেন, বুধবার ভোর রাতে অজ্ঞাত একটি নাম্বার থেকে মুঠোফোনে তাকে কল দিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দার এর নির্বাচন কেন্দ্রীক ভাইরাল বক্তব্য নিয়ে সংবাদ প্রচার ও প্রকাশের কারণ জানতে চায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি।

এসময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এক পর্যায়ে হুমকিদাতা বলেন, নির্বাচনের পরের দিন তার (সম্পাদকের) পরিবারের একজন সদস্য কমিয়ে ফেলা হবে। এতে তিনি ও তার পরিবারের সদস্যরা চিন্তিত। যে কারণে কোন দুর্ঘটনা ঘটে যাওয়ার আগেই বিষয়টি নিয়ে সিংগাইর থানায় জিডি করা হয়েছে বলে জানান তিনি।

সম্পাদককে দেওয়া হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে সম্পাদক পরিষদ, মানিকগঞ্জের সভাপতি শহিদুল ইসলাম সুজন এবং সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন বলেন, আসন্ন নির্বাচনে ট্রাক প্রতিকের কর্মীদের উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করা উপজেলা আওয়ামীলীগের ওই নেতার নিউজ মানিকগঞ্জের সকলেই করেছে এবং সকল মিডিয়ায় তা প্রচার ও প্রকাশ হয়েছে।

সত্য একটি বিষয়কে নিয়ে সংবাদ প্রচার ও প্রকাশের জের ধরে একজন সম্পাদককে এমন হুমকি দেওয়ার বিষয়টি খুবই নিন্দাজনক। এই ঘটনা তদন্ত সাপেক্ষে এর যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জিয়ারুল ইসলাম সাধারণ ডায়েরি’র বিষয়টি নিশ্চিত করে বলেন, অজ্ঞাত ব্যক্তির মুঠোফোনে দেওয়া হত্যার হুমকির বিষয়টি নিয়ে তদন্ত চলছে। অবশ্যই এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top