নিরাপদ সড়ক ব্যবহারের ওপর সচেতনতামূলক সভা

নিরাপদ সড়ক

মানিকগঞ্জে জেলা প্রশাসকের উদ্যোগে এক সাথে মাধ্যমিক, প্রাথমিক ও মাদ্রাসায় শিক্ষার্থীদের নিরাপদে সড়ক ব্যবহারের উপর সচেতনতা মূলক কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় মানিকগঞ্জ খান বাহাদুর আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ। এর ফলে জেলার ৮৬২টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ লক্ষ ৭০ হাজার শিক্ষার্থী নিররাপদ সড়ক ব্যবহার সম্পর্কে অবগত হয়েছে।

খান বাহাদুর আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেবেকা জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) শুক্লা সরকার, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব, ম্যানেজিং কমিটির সদস্য রুহুল জামান সুজন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ, ১০শ শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আরফিন ও রেজুয়ান আহমেদ আবির ।

এসময় জেলা প্রশাসন কর্তৃক জাতীয় নিরাপদ সড়কের ব্যবহার, দুর্ঘটনার কারণ ও দুর্ঘটনার প্রতিরোধে করণীয় সম্পর্কে লিফলেট শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।
জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ দুর্ঘটনার কারণ ও তার প্রতিকারের করণীয় সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করে বক্তব্য দেন। এছাড়া তিনি নারী শিক্ষার্থীদের নিজের পায়ে না দাঁড়ানো পর্যন্ত অন্যের পায়ে ভর না দেওয়া আবহান করেন। এসময় শিক্ষার্থীরা বাল্য বিয়ে প্রতিরোধে নিজেরা শপথ গ্রহন করেন।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ জানান, গত ২২ অক্টোবর ছিলে জাতীয় নিরাপদ সড়ক দিবস। আমাদের দেশে অনেক শিক্ষার্থী অসচেতনতার কারণে সড়ক দুর্ঘটনায় মারা যান। শিক্ষার্থীদের সড়কের ব্যবহার বিধি সম্পর্কে জেলার মাধ্যমিক পর্যায়ে ২১১টি বিদ্যালয়ে ১ লক্ষ ৬৫ হাজার ও ৬৫১ টি প্রাথমিক বিদ্যালয়ে ১ লক্ষ ৩৫ হাজার শিক্ষার্থীকে অবগত করার জন্য একযোগে কর্মসূচি নেওয়া হয়। বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রতিটি বিদ্যালয়ে শিক্ষকরা ১০ মিনিট শিক্ষার্থীদের নিরপাদ সড়ক ব্যবহার সম্পর্কে সচেতন করেন। এক সাথে বেশী মানুষকে জানানোই ছিলো এই কর্মসূচির উদ্দেশ্য।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top