দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ১৫

Accident

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে শিশু ও নারীসহ কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে মহাসড়কের ধুলন্ডি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহতদের মূল্য মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। তবে তাঁদের পরিচয় জানা যায়নি।

এ দিকে এ দুর্ঘটনা এবং উদ্ধার অভিযানে কারণে ঈদের আগে ব্যস্ততম সড়কে যান চলাচল প্রায় আধা ঘণ্টা বিঘ্নিত হয়। দুর্ঘটনার উভয় পাশে দুই মহাসড়কের দুই কিলোমিটার এলাকাজুড়ে বিভিন্ন যানবাহন আটকা পড়ে।

পুলিশ, আহত যাত্রী এবং প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, আজ সকালে ঢাকার গাবতলী থেকে যাত্রী নিয়ে রাজধানী পরিবহনের একটি বাস ফরিদপুরের আলফাডাঙ্গ যেতে পাটুরিয়া ঘাটের দিকে যাচ্ছিল। সকাল সাড়ে আটটার দিকে ঢাকা রিচা মহাসড়কের এলাকায় সড়ক বিভাজকে রং পাশে (ডান পাশ) দিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় আমেরিকান পরিবহনের একটি অপর একটি যাত্রীবাহী বাসের সঙ্গে অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় বাসের কমপক্ষে ১৫জন যাত্রী আহত হন। খবর পেয়ে মহা সড়কের দায়িত্বরত পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করেন। এরপর আহত আহতদের স্থানীয় মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রাজধানী পরিবহনের বাসের আহত যাত্রী নাজিম উদ্দিন শুভ বলেন, ফরিদপুরের আলফাডাঙ্গা যেতে গাবতলী থেকে তাঁরা বাসে ওঠেন। শুরু থেকেই তাঁদের বাসের চালক বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন। বারবার স্বাভাবিক গতিতে চালানোর অনুরোধ করলেও চালু এতে কোনো সাড়া দেননি।

সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের দুর্ঘটনাস্থলে দুটি বাসের সামনের অংশে ধুমড়েমুচরে আটকে যায়। আহত যাত্রীদের পুলিশ ও স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে পাঠান। এ সময় দুর্ঘটনাস্থরের উভয়পাশে বিভিন্ন যানবাহন আটকা পড়ে।

এ দুর্ঘটনা এবং উদ্ধার অভিযানে কারণে ঈদের আগে ব্যস্ততম সড়কে যান চলাচল প্রায় আধা ঘণ্টা বিঘ্নিত হয়। দুর্ঘটনার উভয় পাশে দুই মহাসড়কের দুই কিলোমিটার এলাকাজুড়ে বিভিন্ন যানবাহন আটকা পড়ে। পনে সকাল নয়টার দিকে পুলিশ রেকার দিয়ে মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত বাস দুটি মহাসড়ক থেকে সারিয়ে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুজন সরকার বলেন, পাটুরিয়াগামী রাজধানীগামী যাত্রীবাহী বাসটি সড়ক বিভাজকের রং পাশ (ডানপাশ) দিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বাস দুটির চালক ও সহকারী পালিয়েছেন।আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে তিনি জানিয়েছেন।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top