৪৭ টন সরকা‌রি সার জব্দ, গ্রেফতার দুই

মানিকগঞ্জের সাটুরিয়ায় সরকারি সার অবৈধ ভাবে মজুদ ও কালোবাজারি মাধ্যমে সার অন্যত্র বেশি দামে বিক্রি করার উদ্দেশ্যে পাচার করার সময় ৯৪৯ বস্তা সারসহ দুই ট্রাক জব্দ করেছে পুলিশ। এ সময় সার পাচারে জড়িত থাকায় দুই ট্রাক চালকদের গ্রেফতার করেছে।

সোমবার গভীর রাতে সাটুরিয়া-মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে থেকে ওই সার বোঝাই ট্রাক দুটি জব্দ করে সাটুরিয়া থানা পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় মানিকগঞ্জ জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গ্রেফতারকৃত ট্রাক চালকরা হচ্ছে, মানিকগঞ্জ সদর উপজেলার কৃঞ্চপুর এলাকার বিশু বেপারীর পুত্র বাদল মিয়া (৪৫) এবং মাদারীপুরের কালকিনি এলাকার আ: রহমান শিকদারের পুত্র আ. সালাম হোসেন (৪০)।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস বলেন, সোমবার রাতে সাটুরিয়া থানা পুলিশ অভিযান পরিচালনা করে সাটুরিয়া মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে থেকে দুইটি সার ভর্তি ট্রাক আটক করে। সারের কাগজপত্র দেখতে চাইলে তারা দুইটি চালান প্রদর্শন করে। চালান পর্যালোচনা করে দেখা যায় যে, গাড়িতে বোঝাইকৃত সার বিএডিসি মানিকগঞ্জ গোদাম হইতে সার ক্রয়কারী ডিলার কালিয়াকর গাজীপুরে নিয়ে যাচ্ছে, তবে গোদামের কর্মকর্তা কর্মচারীর একটি স্বাক্ষর থাকলেও নাম পদবী ও সীল ব্যবহার করে নাই।

পরে সর্বমোট ৯৪৯ বস্তা সারসহ ট্রাক দুটি জব্দ করে থানা হেফাজতে নিয়ে আসা হয়। সারের আনুমানিক মূল্য ১০,২৯,৩৫০ টাকা। সাব ডিলার এবং মানিকগঞ্জ বিএডিসি গোদামের কমরত অজ্ঞাতনামা কর্মকর্তা কর্মচারীগণ সরকারি স্যার অবৈধ ভাবে মজুদ ও কালোবাজারীর মাধ্যমে পাচার করায় অপরাধে তাদের বিরুদ্ধে সাটুরিয়া থানার মামলা করা হয়েছে।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস আরো বলেন, ট্রাক চালকদের আইনি পক্রিয়া শেষে আদালতে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদেও দ্রুত গ্রেফতারের অভিযান পরিচালনা করা হবে।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top