মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক তোরণ উদ্বোধন

madok

“মাদক যেখানে, প্রতিরোধ সেখানে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক প্রতিরোধ কমিটি ভাটবাউর, মানিকগঞ্জ এর উদ্যোগে ভাটবাউর গ্রামের প্রবেশমুখে মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক তোরণ উদ্বোধন, পোস্টার লাগানো ও লিফলেট বিতরন করা হয়েছে।

রবিবার বিকেলে সদর উপজেলার ভাটবাউর এলাকার প্রবেশমুখে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

মাদক প্রতিরোধ কমিটির সভাপতি ০৮ নং ওয়ার্ড ইউপি সদস্য মাসুদ রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: হামিদুর রশীদ।

জানা যায়, ভাটবাউর গ্রামটি জেলা শহরের নিকটবর্তী হওয়ায় মাদকের সহজলভ্যতা, অভিভাবকদের অসচেতনতা, ধর্মীয় শিক্ষার অভাব ও সহজে টাকা উপার্জনের সুযোগসহ বিভিন্ন কারনে মাদকসেবী ও বিক্রেতার আধিক্য বৃদ্ধি পেয়েছে। কতিপয় মাদকসেবী ও ব্যবসায়ীর কারনে যুবসমাজে চুরি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধ বেড়ে গেছে। যুবসমাজের এই অধ:পতন ঠেকাতে গত পাঁচ জুলাই মাদকের বিস্তার রোধে ভাটবাউর যুবসমাজের উদ্যোগে দীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতার উদ্দিন আহমেদ রাজার নির্দেশনায় ০৮ নং ইউপি সদস্য  মাসুদ রানাকে সভাপতি, ০৭ নং ইউপি সদস্য আবু তাহের লিটনকে সহ-সভাপতি, নারী সংগঠক ঝর্ণা আক্তারকে সহ-সভাপতি ও মো: লিটন মোল্লাকে সাধারন সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে মাদক প্রতিরোধ কমিটির সহ- সভাপতি ঝর্না আক্তার বলেন, মাদক ব্যবসায়ীরা সমাজ ও রাস্ট্রের শত্রু। আমরা মাদক যেখানে দেখব, সেখানেই প্রতিরোধ গড়ে তুলবো।

এ বিষয়ে মাদক প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ রানা বলেন, কমিটি গঠনের পর থেকে সদস্যরা এলাকার চিহ্নিত মাদকসেবী ও ব্যবসায়ীদের স্বাভাবিক জীবনে ফিরে আসার পরামর্শসহ অভিভাবকদের এই বিষয়ে সচেতনতা সৃষ্টি করছেন।

প্রধান অতিথি মো: হামিদুর রশীদ বলেন, আমরা মাদক নির্মূলে আইনি ব্যবস্থা গ্রহনের পাশাপাশি বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছি। মাদকের কালো হাত থেকে আপনার সন্তানকে রক্ষা করতে হলে অভিভাবকদের সচেতন হতে হবে। তিনি মাদক প্রতিরোধ কমিটির সক্রিয় কর্মকান্ডকে সাধুবাদ ও তাদের মাদক প্রতিরোধে সবসময় পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সমাজসেবক আমজাদ হোসেনের সঞ্চালণায় মাদক প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি ০৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মাসদ আবু তাহের লিটন, সহ-সভাপতি ঝর্না আক্তার, সাধারন সম্পাদক মো: সুমন মোল্লা, আব্দুস সামাদ মাস্টার, জহির মেম্বার ও চ্যানেল ৭১ এর সাংবাদিক মনিরুল ইসলাম মিহির প্রমূখ উপস্থিত ছিলেন।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top