শুরু হলো নতুন বছর

Flower

মহাকালের আবর্তে হারিয়ে গেল ২০২২ সাল। শুরু হয়েছে খ্রিস্টীয় নতুন বছর ২০২৩। মধ্যরাতে সারা বিশ্বের সাথে তালমিলিয়ে নতুন বছরকে বরণ করে নিয়েছে দেশবাসী। নতুন বছর মানেই নতুন স্বপ্ন। সবার প্রাণে নতুন স্পন্দন, নতুন আশা আর নতুন সম্ভাবনা।

পুরনো বছরের সুখ-দু:খ, হাসি-কান্নাকে পেছনে ফেলে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যেতে হবে সকলকে।

গতকাল থার্টিফার্স্ট নাইটে সারাদেশেই তৎপর ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নববর্ষ ঘিরে আরোপিত ছিল নানা বিধি-নিষেধ। ‘খ্রিস্টীয় নববর্ষ-২০২৩’ উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বানীতে রাষ্ট্রপতি বলেন, নতুন বছর সবার মানেই প্রাণের মাঝে নতুন স্পন্দন, নতুন আশা আর নতুন সম্ভাবনা। বৈশ্বিক মন্দা পরিস্থিতিতে তিনি দুস্থ, অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসতে সমাজের সচ্ছল ব্যক্তিদের প্রতি উদাত্তা আহবান জানিয়েছেন।

এক বানীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদেশের অবকাঠামো উন্নয়নের এক স্বর্ণযুগ ছিল ২০২২ সাল। গত জুনে দেশি-বিদেশি ষড়যন্ত্রের জাল ছিন্ন করে নিজস্ব অর্থায়নে দেশে চালু হয়েছে পদ্মা সেতু। ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১৪ কিলোমিটার মেট্রো রেল চালু হয়েছে। ২১ ডিসেম্বর দেশের ৫০টি জেলায় উন্নয়নকৃত ১০০টি মহাসড়ক উদ্বোধনও হয়েছে। এছাড়াও সারাদেশ হয়েছে ব্যাপক উন্নয়ন কাজ।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top