মারামারি করায় ইবি ছাত্রলীগের ৮ কর্মী বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়

আদিল সরকার, ইবি প্রতিনিধি: শোকসভায় প্রবেশকে কেন্দ্র করে দুপক্ষে মারামারি ও ছুরিকাঘাতের ঘটনায় ৮ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। সেই সাথে তাদেরকে স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন করা হয়েছে।

মঙ্গলবার শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে কর্মীরা সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকায় তদন্ত অনুযায়ী তাদের বিষয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করা হয়৷

বহিস্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন, শহীদ জিয়াউর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী সাব্বির খান, শামীম রেজা, আকিব মাসুদ অনুভব, পারভেজ হোসেন বানাত ও আব্দুল কাদের। শেখ রাসেল হল শাখার ছাত্রলীগ কর্মী আশিক কুরাইশী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী শাহদুল্লাহ সিদ্দিকী সাইমুন ও তাসিন আজাদ।

আরো পড়ুন: ৩০ মিনিটের ভাঙনে নদীতে বিলীন ১২ টি বসতভিটা

জানা যায়, গত রবিবার (২০ আগস্ট) শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক আয়োজিত ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক আলোচনা সভায় প্রবেশকে কেন্দ্র করে সভা শেষে সংঘর্ষে জড়িয়ে পড়ে শাখা ছাত্রলীগ কর্মীরা। এতে দুইজন গুরুতরসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। এদিকে মারামারিতে ব্যবস্থাপনা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আকিব মাসুদের বিরুদ্ধে ছুড়িকাঘাত করার অভিযোগ ওঠে।

শোকসভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.ক.ম সরওয়ার জাহান বাদশা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, অনুষ্ঠান শেষে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেটার তদন্ত সাপেক্ষে আমরা আট কর্মীকে বহিষ্কার করেছি এবং তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করেছি। ছাত্রলীগে কোনো অপরাধীর জায়গা নেই। এটি একটি শিক্ষার্থীবান্ধব সংগঠন।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top