মাদক উদ্ধার অভিযানে ডিবির ওপর হামলা, গ্রেপ্তার দুই

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় মাদক উদ্ধার অভিযানের গিয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ডিবির এক উপপরিদর্শকসহ ছয়জন সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশের ডিএসবি শাখা থেকে এই তথ্য জানানো হয়। এর আগে গতকাল সোমবার বিকেলে উপজেলার পূর্ব ভাকুম গ্রামে এই ঘটনা ঘটে।

গ্রেপ্তার দুইজন হলেন, পূর্ব ভাকুম গ্রামের লেছু ফকিরের ছেলে মো. শাহীনুর ইসলাম (৩৪) এবং শাহীনুরের ছোট ভাই আহাদুল নূর (২৮)।

প্রেস বিজ্ঞপ্তি ও ডিবি সূত্রে জানা গেছে, পূর্ব ভাকুম গ্রামের দীর্ঘ দিন ধরে হেরোইনের ব্যবসা করে আসছিলেন শাহীনুর। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার বিকেলে পাঁচটার দিকে পূর্ব ভাকুম গ্রামে বাড়িতে অভিযান চালান উপপরিদর্শক (এসআই) আসাদ মিয়ার নেতৃত্বে একদল ডিবির সদস্যরা। অভিযানের সময়ে শাহীনুরের কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার ও তাঁকে আটক করা হয়। এর পর বাঁচাও বাঁচাও বলে শাহীনুর ডাকচিৎকার করলে শাহীনুরের ছোট ভাই আহাদুল নূর, ভাগ্নে সুজাত হোসেন, মা আসমা বেগম ও স্ত্রী লিপি আক্তারসহ আরও অজ্ঞাত তিন থেকে চারজন শাহীনুরকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় সুজাত হোসেন লোহার রড দিয়ে ডিবি সদস্যদের ওপর হামলা করেন। এতে ডিবির এসআই আসাদ মিয়া, কনস্টেবল সাদেক আলী, ইব্রাহিম মিনা, শরীফুল ইসলাম, রাসেল মিয়া ও তানভীর ভূঁইয়া আহত হন।

এ সময় শাহীনুর ও সুজাতকে আটক করা গেলেও অন্যরা পালিয়ে যান। পরে আহত ডিবির সদস্যরা জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ডিবির পরিদর্শক মোশাররফ হোসেন জানান, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে সিঙ্গাইর থানা পৃথক দুটি মামলা করা হয়েছে। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শাহীনুরের বিরুদ্ধে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে সুজাত, তাঁর মা আসমা বেগম ও শাহীনুরের স্ত্রী লিপি আক্তারসহ অজ্ঞাত আরও তিন থেকে চারজনকে আসামি করা হয়েছে।

ডিবির পরিদর্শক মোশাররফ হোসেন বলেন, দুইজনকে গ্রেপ্তার করা গেলেও অন্যরা পালিয়ে যান। আজ দুপুরে গ্রেপ্তার আসামি দুইজনকে থানায় হস্তান্তর করা হবে।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top