সিঙ্গাইর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগ

জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়তে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ ছাড়লেন মুশফিকুর রহমান খান।

আজ শনিবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। সম্প্রতি তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনেন।

মুশফিকুর রহমান খান জেলা আওয়ামী লীগের সদস্য। মানিকগঞ্জ-২ আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে দীর্ঘদিন ধরে মাঠে প্রচারণা চালিয়ে আসছেন।

জেলার হরিরামপুর, সিঙ্গাইর ও সদরের তিনটি ইউনিয়ন নিয়ে মানিকগঞ্জ-২ আসন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি কণ্ঠশিল্পী মমতাজ বেগম এই আসনে বর্তমান সংসদ সদস্য।

পদত্যাগ পত্রটি গৃহিত হয়েছে দাবি করে মুশফিকুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতি করে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য রেখে এখনও রাজনীতি করছেন। এ কারণে তৃণমূলের নেতা-কর্মীদের সঙ্গে তাঁর গভীর সম্পর্ক রয়েছে। এ ছাড়া পর পর দুবার উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে জনগণের সঙ্গে তিনি সরাসরি মেলামেশা করেছেন। মানিকগঞ্জ-২ আসনের মানুষ এবার পরিবর্তন চায়। এসব কারণে এবার তিনিই দলীয় মনোনয়ন পাবেন বলে তাঁর প্রত্যাশা।

জেলার তিনটি আসনের মধ্যে মানিকগঞ্জ-২ আসনে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা বেশি। এই আসন থেকে এবার মুশফিকুর রহমানসহ ১১ জন আওয়ামী লীগের দলীয় প্রত্যাশী।

এ ছাড়া এই আসনে বর্তমান সংসদ সদস্য মমতাজ বেগম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহম্মেদ ওরফে টুলু, হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মনির হোসেন, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তারিকুল রহমান চৌধুরী ওরফে উইল্টন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন আহম্মেদ ওরফে চঞ্চল, আওয়ামী লীগের ধর্মীয়বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার সারোয়ার আলম এবং বাংলাদেশ আওয়ামী হকার্স লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ জাকারিয়া হানিফ দলীয় মনোনয়ন প্রত্যাশী।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top