শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যায়: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষার মাধ্যমে একটি পরিবারের উন্নয়ন হয়। শুধু পরিবারই নয়, শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যায়। স্বাধীনতার সময় শিক্ষার হার ছিলো মাত্র ২০ শতাংশও ছিলো না। অথচ আজ বাংলাদেশে শিক্ষার হার ৮০ শতাংশ ছাড়িয়েছে। স্বাধীনতার সময় দেশে শিক্ষা, চিকিৎসা, ব্যবসা বানিজ্যের অবস্থা ছিলো না। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে সদর ও সাটুরিয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একটি গোষ্ঠী রাজাকার আল বদরেরা এ দেশ স্বাধীনতা চায়নি । তারা এখনো দেশের উন্নয়নের কথা না ভেবে ষড়যন্ত্র করছে ।  তাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে ।
এ সময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডঃ আব্দুস সালাম, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক সুলতানুল আযম খান আপেল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান  ইসরাফিল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল ও সদর ও সাটুরিয়া উপজেলার ভিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা বৃন্দরা উপস্থিত ছিলেন।

সবখবর/ নিউজ ডেস্ক  

নিউজটি শেয়ার করুন
Scroll to Top