মানিকগঞ্জ পৌরসভার বেউথা সড়কটির বেহালদশা

স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের বেউথা-আন্ধারমানিক সড়কটির বেহাল দশা। দুই কিলোমিটার এই সড়কটির বিভিন্ন অংশে খানাখন্দের কারণে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। এছাড়া সামান্য বৃষ্টি হলেও সড়কটিতে সৃষ্টি হয় জলাবদ্ধতার। সম্প্রতি ৩৭ লাখ টাকা ব্যয়ে সড়কটির সংস্কার করা হলেও ২৫টি স্থানে বৃষ্টির পানিতে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতার।

পৌরসভার আন্ধারমানিক, সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নসহ হরিরামপুর উপজেলার হাজার হাজার মানুষ ও শতশত যানবাহন এই সড়ক দিয়ে চলাচল করে। গুরুত্বপূর্ন এই সড়কটি দীর্ঘ দিন ধরে চলাচলের অনুযোগি হওয়ার কারণে মাত্র দুই মাস আগে পৌরসভা ৩৭ লক্ষ টাকা ব্যয়ে এর সংস্কার কাজ করে। কিন্তু সংস্কারের পরেও সড়কটি আরো খারাপ হয়ে গেছে।

স্থানীয় ভুক্তভোগীরা বলেন, সড়কটি দীর্ঘ দিন ধরেই চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। বিভিন্নস্থানে খানাখন্দ থাকায় এটি দিয়ে এখন চলাচল করাই সমস্যা হয়ে পড়েছে। আর বৃষ্টি হলে তো কথাই নেই।

খানাখন্দের কারণে প্রতিনিয়তই রিক্সা, মোটরসাইকেল, হ্যালোবাইকে উল্টে ঘটছে নানান দুর্ঘটনা। রাস্তার সংস্কার কাজ ভাল না হওয়ায় এখন অবস্থা আরো খারাপ। রাস্তাটির মেরামতের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

স্থানীয় কাউন্সিলর আবু নাহিদ বলেন, সড়কে খানাখন্দের কারণে ৩৭ লাখ টাকা ব্যয়ে এটিকে সংস্কার করা হয়েছে। অতিরিক্ত যানচলাচলের কারণে সড়কটি আবারো ঝুকির মধ্যে পড়েছে।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেল্লাল হোসেন জানান, চলাচলের অনুপযোগী হওয়ায় সড়কের বিভিন্ন অংশে সংস্কার কাজ করা হয়েছে। সড়কটির নির্মান কাজ পৌরসভার নিজস্ব অর্থায়নে করা সম্ভব নয়।

এব্যাপারে মানিকগঞ্জ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা জগৎবন্ধু মন্ডল সবখবরকে জানান, বৃহৎ প্রকল্প ছাড়া সড়কটির উন্নয়ন সম্ভব নয়। সঠিক মাপে কাজ না হওয়ায় ঠিকাদারকে চুড়ান্ত বিল দেওয়া হয়নি বলে তিনি আরো জানান।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top