মাদকসেবী ও বিএনপি পরিবারের সন্তান দিয়ে ছাত্রলীগের কমিটি

ছাত্রলীগ

মানিকগঞ্জের শিবালয়ে সদর উদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রলীগের নবনির্বাচিত কমিটি ঘোষণা করা হয়েছে। মাদকসেবী ও বিএনপি পরিবারের সন্তানকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম ছাত্রলীগের প্যাডে এই কমিটি ঘোষণা করেন।

আগামী এক বছরের জন্য অনুমোদিত ওই কমিটির সভাপতি সজিবুর রহমান ও সাধারণ সম্পাদক আদিত্য পন্ডিত রিশা। এদিকে কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গেই নতুন কমিটির সভাপতি সজিবুর রহমানের মাদক সেবনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সজিবুর রহমানের এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে সজিবুর এই ছবিটি এডিট করা বলে দাবী করেছেন।

স্থানীয় ছাত্রলীগ নেতাদের সাথে কথা বলে জানা গেছে, সজিবুর রহমান শিবালয় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর থেকে মাদক সেবন ও মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। স্থানীয় একজন জনপ্রতিনিধির ছত্রছায়ায় তিনি মাদক ব্যবসা করে যাচ্ছেন। এদিকে নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক আদিত্য পন্ডিত রিশার আপন চাচা সত্যেন কান্ত পন্ডিত ভজন শিবালয় উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য। এই কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

কলেজ ছাত্রলীগ নেতা আফিস মিয়া জানান, তিনি কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন কমিটির দপ্তর সম্পাদক ছিলেন। এই কমিটিতে প্রকৃত ত্যাগী নেতাদের দূরে সরিয়ে দেয়া হয়েছে। নতুন কমিটির সভাপতি সজিবুর একজন মাদকসেবী এবং সাধারণ সম্পাদক রিশা বিএনপি পরিবারের সন্তান। টাকার বিনিময়ে এই কমিটি গঠন করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

শিবালয় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাকিব হাসনাত আওয়াল বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও সাধারণ সম্পাদক মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও জামাত-বিএনপিমুক্ত ছাত্রলীগের যে কমিটি করার নির্দেশনা দিয়েছেন জেলা ছাত্রলীগ তার ব্যতয় ঘটিয়েছে। ছাত্রলীগের এমন আকাল পড়েনি যে মাদকসেবী ও বিএনপি পরিবারের সন্তান দিয়ে কমিটি করতে হবে। এদের চাইতে আরো যোগ্য ও ত্যাগী নেতা ছিল যাদেরকে দিয়ে কমিটি করা যেত। 

এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন বলেন, স্থানীয় এমপি মহোদয়ের সুপারিশ অনুযায়ী কমিটি দিয়েছি। সজিবুর রহমানের মাদক সেবনের ছবিটি মাননীয় এমপি মহোদয়কে দিয়েছি, তিনি বলেছেন ছবিটি এডিট করা।

এদিকে নতুন কমিটির সভাপতি সজিবুর রহমান মাদকসেবনের ছবিটি এডিট করা বলে দাবী করে বলেন, একটি পক্ষ আমাকে হেয় করার জন্যই ছবিটি ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। 

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top