সারাদেশে ৫২ লাখ গাছ লাগানো হবে-কৃষিবিদ সমির চন্দ

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ বলেছেন, বাংলাদেশ কৃষক লীগের ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে কৃষক লীগের উদ্যোগে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসে ৫২ লাখ গাছের চারা রোপণ করা হবে।

আজ দুপুরে মানিকগঞ্জে বাংলাদেশ কৃষক লীগের ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভা উদ্বোধনকালে তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। বৈশ্বিক জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বৃক্ষরোপণ করা ছাড়া আমাদের আর কোন উপায় নাই। তাই তিনি কৃষকলীগ নেতাকর্মীদের বৃক্ষরোপণের পাশাপাশি প্রতিটি বৃক্ষকে রোপণের পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করার অনুরোধ জানান।

বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, কৃষক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, কৃষক লীগের জেলা সভাপতি মো: সমাপ্ত হোসেন, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ কর্সূচিতে পৌরএলাকার বেউথা থেকে নয়াকান্দি পর্যন্ত রাস্তার পাশে ১০০০ বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top