শিশু অপহরণের অভিযোগে দুই নারী গ্রেপ্তার

ভারতে পাচারের উদ্দেশ্যে মানিকগঞ্জ থেকে চার বছরের শিশু খাদিজা আক্তারকে অপহরণ করার অভিযোগে অপহরণকারী ও পাচার চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন।

এর আগে, পাচারচক্রের দুই সদস্যকে গতকাল বুধবার সন্ধ্যা সাতটার দিকে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার পার্বতীপুর-সৈয়দপুর মহাসড়ক এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার চর হিজুলী গ্রামের আফরিন রেশমা (২২) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ঝুমুর (৩৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গ্রেফতার আফরিন রেশমা ও তার সহযোগী ঝুমুর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার নবীনগর গ্রামে বসবাস করতো। তারা মানবপাচার চক্রের সক্রিয় সদস্য। মানিকগঞ্জসহ বিভিন্ন জেলায় অস্থায়ী ভিত্তিতে বাসা ভাড়া নিয়ে শিশুদের টার্গেট করে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল। তারই ধারাবাহিকতায় প্রায় আড়াইমাস আগে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের জয়রা এলাকায় বাসা ভাড়া নেয়। ২০ আগস্ট দুপুর দেড়টার দিকে খাদিজাকে বাসায় একা পেয়ে তারা অপহরণের পরিকল্পনা করে। পরে পুতুল ও চকলেট দেয়ার কথা বলে খাদিজাকে বাসা থেকে অপহরণ করে নিয়ে যায়। সেই সাথে খাদিজার মায়ের এ্যান্ড্রয়েড মোবাইল ও নগদ ১৭ হাজার টাকা চুরি করে তারা।

র‌্যাব আরও জানায়, খাদিজার মা তার মোবাইল ও মেয়েকে না পেয়ে চুরি যাওয়া মোবাইলে নাম্বারে কল দিলে অপহরণকারী আফরিন রেশমা কল রিসিভ করে মুক্তিপণ বাবদ দেড় লাখ টাকা দাবি করে। খাদিজার মা মুক্তিপণ দিতে অপারগতা প্রকাশ করলে ভিকটিমকে ভারতে পাচার করে দিবে অথবা জানে মেরে ফেলবে বলে হুমকি দেয়। কোন উপায়ান্তর না পেয়ে খাদিজার মা লাকি বাদি হয়ে ২০ আগস্ট সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

র‌্যাব-৪, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন জানান, এ ঘটনা অবগত হওয়ার পর আমরা ২৪ ঘন্টার মধ্যেই অপহৃত খাদিজা আক্তারকে উদ্ধার করতে সক্ষম হয়। আর এ ঘটনার সাথে জড়িত পাচারচক্রের দুই সদস্যকে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার পার্বতীপুর-সৈয়দপুর মহাসড়ক এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। এই অভিযানে আমাদেরকে সহযোগীতা করে র‌্যাব-১৩, সিপিসি-১ কোম্পানির একটি চৌকশ আভিযানিক দল। গ্রেফতারকৃত আসামীদের মানিকগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top