ক্লিনিক ও দোকানপাট ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

কামরুল হাসান খান : মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া বাজারে কয়েকটি দোকানপাট ভাংচুরের ঘটনায় দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে ভাড়ারিয়া বাজারে সন্ত্রাসী-চাঁদাবাজ রনি, আনোয়ার হোসেন আনু ও সুমন গং দের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ব্যবসায়িরা এই কর্মসূচি পালন করে।

মানববন্ধনে ব্যবসায়ী ইউসুফ আলী, ইদ্রিস আলী, রাকিব মিয়া, লিটন মিয়া, শ্রীকান্ত সাহা, সোহাগ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ভাড়ারিয়া এলাকার বালু ব্যবসায়ী সোহাগের কাছে চাঁদা দাবি করেন হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়ন যুবদলের বহিস্কৃতক সাধারণ সম্পাদক সুমন। চাঁদা না দেয়ায় সুমন ও সহযোগী আনু ও রনি সোহাগের ড্রেজারের একটি যন্ত্র নিয়ে আসে। এনিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। এরই জের ধরে আধিপত্য বিস্তারের জন্য অভিযুক্তরা ভাড়ারিয়া বাজারের ইনসাফ ডায়াগনস্টিক সেন্টারসহ কয়েকটি দোকানপাট ভাঙচুর করে। এসময় তাদের ধারালো অস্ত্রের আঘাতে ইব্রাহিম আহমেদ, কাপড় ব্যবসায়ী জয়নাল আবেদিন, ইউসুফ আলী, সালমান, সায়মন ও সাব্বিরসহ বেশ কয়েকজন আহয় হয়। আহতদের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়। বাকিরা জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনার রাতেই পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আনু, নজরুল, রনি, তুহিন ও রায়হানকে গ্রেপ্তার করে।

বক্তারা আরো বলেন, অভিযুক্তরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকব্যবসায়ি। এলাকায় তারা দীর্ঘদিন ধরে প্রভাব বিস্তার করে নানা অপকর্ম করে আসছে। তাই তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

সবখবর/ নিউজ ডেস্ক

নিউজটি শেয়ার করুন
Scroll to Top